হোয়াটসঅ্যাপে বার্তা পাঠানোর সুযোগ পাবেন না যাঁরা

হোয়াটসঅ্যাপে বার্তা পাঠানোর সুযোগ পাবেন না যাঁরা

নীতিমালা না মানলে ব্যবহারকারীদের অ্যাকাউন্ট বন্ধ করে দেয় হোয়াটসঅ্যাপ। ফলে অনেকে না জেনেই হোয়াটসঅ্যাপের নীতিমালা ভঙ্গ করে বেশ বিপদে পড়েন। এ সমস্যা সমাধানে নির্দিষ্ট নিয়ম ভঙ্গ করা অ্যাকাউন্টগুলো বন্ধের পরিবর্তে সেগুলো থেকে বার্তা পাঠানোর সুবিধা সাময়িকভাবে বন্ধ রাখার উদ্যোগ নিয়েছে তাৎক্ষণিক বার্তা আদান-প্রদানের জনপ্রিয় অ্যাপটি। হোয়াটসঅ্যাপের বিভিন্ন সুবিধা নিয়ে কাজ করা প্রতিষ্ঠান ডাব্লিউএবেটাইনফো এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

নতুন এ নিয়ম চালু হলে স্প্যাম, স্বয়ংক্রিয় ও বাল্ক মেসেজ পাঠানো অভিযুক্ত অ্যাকাউন্টগুলো থেকে সাময়িক সময়ের জন্য অন্যদের বার্তা পাঠানো যাবে না। তবে সেই অ্যাকাউন্টে অন্যরা বার্তা পাঠাতে পারবেন এবং সেসব বার্তা পড়া যাবে। এমনকি পুরোনো সব বার্তাও পড়ার সুযোগ মিলবে।

অভিযুক্ত অ্যাকাউন্টগুলো ব্যবহারের সময় একটি পপআপ বার্তা দেখা যাবে। সেই বার্তায় স্প্যাম, স্বয়ংক্রিয় ও বাল্ক মেসেজ পাঠানোর কারণে অ্যাকাউন্টটির কার্যক্রম সাময়িকভাবে সীমাবদ্ধ করা হয়েছে বলে জানাবে হোয়াটসঅ্যাপ। শিগগিরই অ্যান্ড্রয়েড বেটা সংস্করণ ব্যবহারকারীদের ওপর নতুন এ নিয়মের কার্যকারিতা পরখ করতে পারে হোয়াটসঅ্যাপ।

সূত্র: নিউজ ১৮ ডটকম

আপনার প্রতিক্রিয়া কি?

like

dislike

love

funny

angry

sad

wow